সোমবার, ২১ জুন ২০২১, ১০:৩০ অপরাহ্ন
Logo
শিরোনাম :
১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস-worldkhobor24 মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ওয়াটার এন্ড স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। শৈলেন হোমিও কেয়ারের নতুন স্থানে শুভ উদ্বোধন ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস-ওয়ার্ল্ড খরব২৪ সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তার এবং অবশেষে কারাগারে প্রেরণ ১৫ মে – বিশ্ব পরিবার দিবস। ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের মধ্যে লড়াই এখন যেরকম তীব্র হয়ে উঠেছে তা একটি “পূর্ণাঙ্গ যুদ্ধে” রূপ নিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে জাতিসংঘ। ওয়ার্ল্ড খবর২৪-এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও ভালোবাসা। একটা ঈদ বাড়িতে না করলে কী হয়’-মাননীয় প্রধানমন্ত্রী

খ্রীষ্টিয়ান সম্প্রদায়ে চার সন্তান পেলেন Dip CM সার্টিফিকেট -ওয়ার্ল্ড খরব।

ডেস্ক রিপোর্ট / ২০৮ বার
আপডেট সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

খ্রীষ্টিয়ান ব্যাপ্টিষ্ট সম্প্রদায়ে কুমিল্লা রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের তিন সন্তান এবং চাঁদপর ব্যাপ্টিষ্ট চার্চের এক সন্তান Diploma Of Christin Ministry(Dip CM) কোর্স সমাপ্ত করাতে তাদের সার্টিফিকেট প্রদান করেন ঢাকা সাভার খ্রীষ্টিয়ান কলেজের চ্যাপলিন রেভা:সুশান্ত বৈরাগী ও উক্ত কলেজের শিক্ষক রির্চাড বিশ্বাস।
গতকাল শুক্রবার উক্ত অনুষ্ঠানটি কুমিল্লা রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চে দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে।
কুমিল্লা রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের তিন সন্তান হলেন ডা.লরেন্স তীমু বৈরাগী,মি.মিন্টু দাস ও মি.ডেভীড প্রদীপ বিশ্বাস এবং চাঁদপুর ব্যাপ্টিষ্ট চার্চের মি.পিংকু বাইন।

এই চার সন্তান Diploma Of Christin Ministry(Dip CM) কোর্স সমাপ্ত করাতে সাভার কলেজ অব খ্রীষ্টিয়ান থিওলজি বাংলাদেশের (সিসিটিবি) পক্ষ থেকে চ্যাপলিন রেভা:সুশান্ত বৈরাগী ও কলেজের শিক্ষক রির্চাড বিশ্বাস এই Dip CM এর সার্টিফিকেট প্রদান করেন।
এতে উপস্থিত ছিলেন, রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের পালক মি.পল পন্ডিত,জেলা সম্পাদক মি.পিনাক বাইন ও তার সহধর্মিণী মিসেস পুরবী বাইন,এবং রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের প্রত্যেকটি পরিবার।
অনুষ্ঠানটি পরিচালনা করেন চার্চের সদস্য মিসেস বাসনা পান্ডে,চার্চের পালক মি.পল পন্ডিতের প্রার্থানার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হয়।

শুরুতে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় অতিথিদেরকে।
শুরুতেই Dip CM ছাত্র ডা.লরেন্স তীমু বৈরাগীকে আত্ম সাক্ষ্য দেওয়ার জন্য অনুরোধ করেন,তিনি সর্বপ্রথমে সকাল ধন্যবাদ,প্রসংশা ও গৌরব পিতা ঈশ্বরকে দেন,ধন্যবাদ প্রদান করেন চার্চ ও চার্চের পালক মি.পল পন্ডিতকে এই অনুষ্ঠানটি করতে দেওয়াতে এবং আরো ধন্যবাদ প্রদান করেন উপস্থিত সবাইকে এবং এই কোর্স শেষ করার জন্য ধন্যবাদ প্রদান করেন শিক্ষক পালক প্রদ্দুতকে তার অক্লান্ত পরিশ্রমের ফলে এই কোর্স শেষ করতে পরেছেন,ছাড়া আরো ধন্যবাদ দেন প্রথম যিনি এই কোর্স শুরু করেছিলেন জেলার সভাপতি রেভা:মনিদ্র বর্মনকে, তিনি যদি এই কোর্স শুরু না করতেন তবে হয়তো বা করা হতো না। তিনি আরো ধন্যবাদ প্রদান করেন পালক মি.ইসাহাক সরকারকর্তৃক,তিনি প্রতিদিনের সন্ধ্যায় সবাইকে নিয়ে গ্রুপ স্টাডি করাতেন এবং তিনিই এই বিজ বপন করে যাওয়াতে সম্ভব হয়েছে।
আত্ম সাক্ষ ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি এই কোর্স করতে যেয়ে যে শিক্ষা ও ঈশ্বরের আশীর্বাদ পেয়েছেন তা তিনি ব্যক্ত করেছেন,
তার জীবনে অনেক পরিবর্তন ঘটেছে,তিনি এক সময় বেশ অসুস্থ থাকতেন,খাবার খেতে পারতেন না,রাগ ছিল খুবই বেশি,তিনি মনে করতেন আত্মিক ভাবে তিনি মৃত্যু- এই বলতে বলতে তার চোখে জল এসে পড়েছিল,তিনি বর্তমানে হোমিও চিকিৎসায় সেবা দিয়ে আসছেন, একটি কারিগরি বোর্ডের মেডিকেল কলেজ চালান এবং রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের সহ-পালক হিসাবে কাজ করে আসছেন।
পিতা ঈশ্বরের আশীর্বাদের ফলে এটি সম্ভব হয়েছে।
তিনি সবার কাছে প্রার্থনা চেয়েছেন, তিনি যেন সবার সেবক হয়ে কাজ করে যেতে পারেন।
বিশেষ ধন্যবাদ প্রদান সিসিটিবি কলেজকে,কারণ তারা এই কোর্স করানোর জন্য শিক্ষক হিসাবে নির্বাচিত করেছে।

চ্যাপলিন রেভা:সুশান্ত বৈরাগী


এর পরে অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সিসিটিবি কলেজের চ্যাপলিন রেভা:সুশান্ত বৈরাগী,তিনি বলেন এই চার সন্তানই পারবে খ্রীষ্টিয়ান সমাজেকে আরো সুন্দর ও উজ্জ্বল করতে।তাদের এই শিক্ষার মাধ্যমে কুমিল্লায় যীশু খ্রীষ্টকে প্রকাশ হবে।
তিনি বিশেষ আনন্দ প্রকাশ করেছেন তার ছোট ভাই ডা.লরেন্স তীমু বৈরাগীকে, কারণ সব থেকে ভালো রেজাল্ট করেছে তার ছোটে ভাই।
এছাড়া ডা.লরেন্স তীমু বৈরাগীকে সিসিটিবির অধ্যক্ষের পক্ষে এই কোর্স করানোর জন্য শিক্ষক হিসাবে অনুমতি প্রদান করেন,এতে চার্চের উপস্থিত প্রত্যকেই হস্ত উত্তোলনের মাধ্যমে সম্মতি প্রদান করেন।

সিসিটিবির শিক্ষক মি.রিচার্ড বিশ্বাস


এর সাথে আরো বক্তব্য প্রদান করেন সিসিটিবির কলেজের শিক্ষক রির্চাড বিশ্বাস, তিনি আহ্বান করেন যেন এই কোর্স আরো সবাই করেন।তিনি আশা করেন এই কোর্স সম্পন্ন করার মাধ্যমে এই চার জন ঈশ্বরের রাজ্যের জন্য আরো বেশি কাজ করে যাবেন এবং তিনি আরো বলেন আমরা যে ডা.লরেন্স তীমু বৈরাগীকে শিক্ষক হিসাবে আপনাদের সম্মতিতে সিসিটিবির এই কোর্স করার অনুমতি দেওয়া হলো, আপনার সবাই এতে করো আরো সহজে একজন শিক্ষক পেলেন, যাতে আপনারও সবাই এই কোর্স করতে পারেন।

চ্যাপলিন রেভা: সুশান্ত বৈরাগী ও শিক্ষক রির্চাড বিশ্বাস আরো বলেন, বাকী তিন জনও শিক্ষক হিসাবে কাজ করবেন,তবে তা ডা.লরেন্স তীমু বৈরাগীর মাধ্যমে এবং ডা.লরেন্স তীমু বৈরাগী সিসিটিবি কলেজের সাথে সকল প্রকার যোগাযোগ করবে,ডা.লরেন্স তীমু বৈরাগী ভালো রেজাল্ট করাতে এবং সর্বচ্চ নম্বর ও সাবগুলো পরীক্ষায় ৮০ নম্বরের বেশি পাওয়াতে এই সিন্ধান্ত নিয়েছে সিসিটিবি কলেজ।

রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের পালক মি.পল পন্ডিত


রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের পালক মি.পল পন্ডিত সবাইকে আশীর্বাদ প্রদান করেন যেন,এই চার সন্তান ঈশ্বরের রাজ্যের জন্য কাজ করতে পারে এবং সর্তক করে দেন যেন এই সার্টিফিকেট পাওয়াতে যেন কারো গর্ব সৃর্ষ্টি না হয়।

জেলা সম্পাদক মি.পিনাক বাইন


জেলা সম্পাদক মি.পিনাক বাইন অত্যন্ত হাসজ্জ্বল ভাবে প্রথমে পিতা ঈশ্বরকে ধন্যবাদ প্রদান করেন।এরপর চার জনের জন্য তিনি বিশেষ ভাবে আহ্বান করেন যেন তাদের দ্বারা শুধু চার্চ নয়, জেলাও যেন গৌরবান্বিত হয়।তিনি জেলার পক্ষ থেকে এই চার ভাইকে কোর্স শেষ করার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা প্রদান করেন। তবে বিশেষ ভাবে তিনি অত্যন্ত খুশি হয়েছেন যে এই অনুষ্ঠানে তাকে ও তার স্ত্রীকে আমন্ত্রণ করা হয়েছে বলে,তারা দুজনে উপস্থিত হতে পেরে এবং এতো সুন্দর অনুষ্ঠান দেখে অত্যন্ত খুশি হয়েছেন।

তিনি এও বলেন যে,এরকম অনূষ্ঠান আর কখন তিনি দেখেন নি।
তাই এই সুন্দর ব্যতিক্রম অনুষ্ঠানের জন্য তিনি জেলার পক্ষ থেকে এই চার জনকে শুভেচ্ছা ও ভালোবাসা প্রদান করেন।তিনি বিশ্বাস করেন এই চার চেষ্টা চালিয়ে গেলে বাকী কোর্স শেষ করার মাধ্যমে আরো সুন্দর ভাবে নিজের চার্চ ও জেলাকে সার্বিক সহযোগীতা করতে।
জেলা সম্পাদক বলেন, তিনি এও প্রতিশ্রুতি দিয়েছেন এই কোর্সও তিনি করবেন ও সবাইকে এই কোর্স করাতে উৎসাহিত করবের।এটি তিনি ঈশ্বরেে গৃহে হস্ত উত্তোনের মাধ্যমে প্রতিজ্ঞা করেন।

মি.মিন্টু দাস


Dip CM ছাত্র মি.মিন্টু দাস এই সময় বিশেষ স্মরণ করেন শিক্ষক প্রদ্দুতকে, কারণ তিনি এই কোর্স শেষ করেছেন,আজ তিনি স্ট্রোক করে বিছানায় পরে আছেন,তার সুস্থতা ও পরিবারের সবার জন্য বিশেষ প্রার্থনা চেয়েছেন। তিনি এই স্মরণ করেন পালক ইসহাক সরকার,এই কোর্সের আরো ৮জনকে কারণ শুরুতে ১১ জনকে নিয়ে পালক ইসাহাক সরকার পড়তে সার্বিক সহযোগীতা করেছেন।তিনি পবিত্র বাইবেলের মার্ক ১৬:১৫ পদ এই সময়ে সবার উদ্দেশে তুলে ধারেন,যেন এই বাক্য অনুসারে সবাই কাজ করা হয়।

মি.ডেভিড পি বিশ্বাস


মি.ডেভিত পি বিশ্বাস বিশেষ ধন্যবাদ প্রদান করেন জেলা সভাপতি রেভা: মনিন্দ্র বর্মসম,পালক প্রদ্দুত, পালক ইসাহাক সরকার এ অধ্যায়নরত তিন সহ-পাঠিকে,এই কোর্স শেষ করার জন্য।

মি.পিংকু বাইন


মি.পিংকু বাইন বিশেষ ধন্যবাদ দেন মন্ডলীকে এই অপূর্ব সুযোগ দেওয়ার জন্য,ধন্যবাদ দেন সহ-পাঠিদেরকে,ধন্যবাদ প্রদান করেন পালক প্রদ্দুতকে তার ঋন কখনও শেষ করা যাবে না।তিনি চান ঈশ্বরের রাজ্যের জন্য কাজ করতে,তাই তিনি প্রার্থনা চেয়েছেন যেন শেষ দিন পর্যন্ত তাঁর রাজ্যের জন্য করতে পারেন।

♥ফুলেন শুভেচ্ছা :
রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের প্রাক্তন পালক স্বর্গীয় অনিল দেবনাথের পরিবারের পক্ষ থেকে ফুলেন তোরা দিয়ে এই চার জনকে শুভেচ্ছা প্রদান করেন মিসেস প্রভা দেবনাথ,এই ফুল প্রদান করেন তার কন্যা তিশা।

সম্পূর্ন অনুষ্ঠানটি পরিচালনা করেন চার্চের সদস্যা মিসেস বাসনা পান্ডে।

প্রার্থনা সভা পরিচালনা করেন মিসেস বাসনা পান্ডে


সবশেষে রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের পালক ডা.লরেন্স তীমু বৈরাগী,মি.মিন্টু দাস,মি.ডেভিড পি বিশ্বাস ও মি.পিংকু বাইনকে সামনে এনে প্রার্থানার মাধ্যেমে অনুষ্ঠানটি শেষ করা হয়।


ওয়ার্ল্ড খবর২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com