মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৫ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :

হারিয়ে গেল কুমিল্লার গরীব,দু:খী রোগীদের সেবক ডা.প্রমোদ পাল।

ডা.লরেন্স তীমু বৈরাগী। / ৮৬৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

শোক সংবাদ:
কুমিল্লার হোমিওপ্যাথিক এর কর্ণধার ও হোমিওপ্যাথিক এর পথ পদর্শক গরীব দুঃখির নয়নের মনি ডাঃ প্রমোদ পাল ১৩-০৫-২০২০ খ্রী: রোজ : বুধবার রাত আনুমানিক ১২টা ৩০ মিনিটে মুন হাসপাতালে বাধ্যকতাজনিত কারণে হৃদযন্ত্র বন্ধ হয়ে পরলোক গমন করেন।
ডাক্তার প্রমোদ পালের বাড়ি কুমিল্লার দুর্গাপুর পাল বাড়ি।কিন্তু তিনি সব সময় বসবাস করতেন কুমিল্লা শহরের ঝাউতলা খ্রীষ্টান পাড়ার নিজ বাড়িতে।
ডা.প্রমোদ পাল আনুমানিক ৫৫ থেকে ৫৮ বৎসর যাবৎ হোমিও ডাক্তারী চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন।
ডাক্তার প্রমোদ পালের অবদান:
সেই পাকিস্তান আমল থেকে হাতে গোনা অল্প কয়েকজন হোমিও ডাক্তার ছিল।ডা.কিরন চৌধুরী,ডা.শোহান সহ আরো কয়েক জন,তার মধ্যে ডা.প্রমোদ পালই ছিলো অন্যতম ডাক্তার,গবির,দু:খী রোগীদির বিনা টাকায় ফ্রি চিকিৎসা করে সুনাম অর্জন করেছেন। ডা.প্রমোদ পালকে কুমিল্লার গরীব রোগীর সেবক হিসাবে আখ্যায়িত করেছেন অনেকে।
ডা.প্রমোদ পালের চেম্বার শাসনগাছা বাসস্যান্ডে ” গৌরি হোমিও হল”।
সেই গৌরি হোমিও হলে তিনি বেঁচে থাকা অবস্থায় হোমিও অধ্যায়নরত অনেক ছাত্র/ছাত্রীরা তার কাছে হাতে কলমে শিক্ষা গ্রহণ করে আজ ডাক্তারি পেশায় নিয়োজিত আছে।
ডা.প্রমোদ পালের দুই ছেলে, এক মেয়ে। বর্তমানে তারা কেউ এখানে থাকে না।
ডা.প্রমোদ পালের এই মুত্যুতে শোক প্রকাশ করেছেন বাদুরতলা ” অনিল হোমিও হলের ” ডাক্তার বিষ্ণু পাল।
তিনি বলেন,
ডা.প্রমোদ পাল আমাদের প্রাণ প্রিয় গুরু। কুমিল্লার হোমিওর গর্ব । যার অনুপ্রেরণায় আমরা এতদুর পর্যন্ত পৌচ্ছাতে পেরেছি । কুমিল্লার হোমিওপ্যাথিক এর কর্ণধার ও হোমিওপ্যাথিক এর পথ পদর্শক গরীব দুঃখির নয়নের মনি ডাঃ প্রমোদ পাল হ্রদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে আমাদের মায়া মমতা ত্যাগ করে পরপারে চলে যাওয়ায় আমরা তাহার অভাব কখনো পূরন করতে পারব না ।
আমরা তাহার আত্মার শান্তি কামনা করছি।

আরো শোক প্রকাশ করেছেন,ডা.প্রমোদ পালের চেম্বারে সব সময় থাকা ডাক্তার সুজন চন্দ্র ভদ্র।তিনি তার অশ্রুসিক্ত অবস্থায় বলেন,আমরা আমাদের অভিভাবক হারালাম এই বলতে বলতে কান্নায় ভেঙ্গে পরেন।
আমাদের প্রান প্রিয় গুরু, কুমিল্লার গর্ব।যার অনুপ্রেরনায় এতদূর পর্যন্ত এসেছি।কুমিল্লার
ডা.সুজন দত্ত ডাক্তারের মুত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করে বলেছেন-
হোমিওপ্যাথিক এর পথ পদর্শক গরীব দুঃখির নয়নের মনি ডা:প্রমোদ পাল আমাদের মায়া মমতা ত্যাগ করে পরপারে চলে গেছেন। আমরা তাহার অভাব কখনো পূরন করতে পারব না।আমরা তাহার আত্মার শান্তি কামনা করছি।
শোক প্রকাশ করেছেন,হ্যানিম্যান হোমিওপ্যাথি মেডিকেল কলেজের শিক্ষক,হোমিওপ্যাথি সেবা সংঘের সাধারান সম্পাদক ডা.আবদুছ ছাত্তার ভূঁইয়া (মহিউদ্দীন), তিনি বলেন, হোমিও জগতে এবং কুমিল্লায় অনেক অবদান তার।তার আত্মার শান্তি কারনা করেন।
শোক প্রকাশ করেন রিভাইভ্যাল ব্যাপ্টিষ্ট চার্চের সহ-সম্পাদক মি.ডেভিড পি বিশ্বাস ও মি.মিন্টু দাস।তারা বলেন, ডাক্তার প্রমোদ পাল আমাদের খ্রীষ্টান পাড়ার এক জন গুনি ও মানব সেবক। তাকে হারিয়ে আমরা তার অভাব শূন্য বোধ করছি। আর ফিরে না পাওয়ার বেদনা প্রকাশ করে ারো বলেন,তার অভাব কথনও পূরণ হবে না।
আমরা জানি যে চলে যায় সে আর ফিরে আসে না,তার অভার কেউ কখনও পূরণ করতে পারে না।
কিন্তু তার ভালো গুনাগুন গুলো আমরা যদি অনুসরণ করে পথ চলি, তবেই তার অভাব কিছুটা পূরণ হবে এই প্রত্যাশায়-

ডা.লরেন্স তীমু বৈরাগী।
ওয়ার্ল্ড খবর২৪
মোবাইল: 01711-114817


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com