বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৩৮ অপরাহ্ন
Logo
শিরোনাম :
হোমিওপ্যাথি সেবা সংঘের” নতুন কমিটি পুনরায় গঠন করা হল-ওয়ার্ল্ড খবর২৪ গত ০৭-০১-২০২২ তারিখে হোমিওপ্যাথি সেবা সংঘের ফ্রি চিকিৎসা-Worldkhobor24 ০৭-০১-২০২২ খ্রীষ্টাব্দে হোমিওপ্যাথি সেবা সংঘের উদ্দ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প-ওয়ার্ল্ড খবর২৪ সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন। লবঙ্গের স্বাস্থ্যগত উপকারিতা জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী অপপ্রচারের জবাব দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলেন না ফেরার দেশে কুমিল্লার বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এডভোকেট আফজল খান। আজ বিশ্ব ডায়াবেটিস দিবস-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলন না ফেরার দেশে স্বর্গীয় পালক মি. পল পন্ডিত-ওয়ার্ল্ড খবর২৪ ডেলিভারিতে সিজার বৃদ্ধির কারণ জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী।

লকডাউনে মাওয়া এবং পাটুরিয়াতে ফেরি ঘাটগুলোর কি যে অবস্থা?

নিজস্ব রিপোর্টস / ১৭৭ বার
আপডেট সময় : শনিবার, ৮ মে, ২০২১

লক ডাউনের খরব
০৮-০৫-২০২১ খ্রী:রোজ:শনিবার।
“ফেরি চলাচলের খরব”।
কে মানছে এই লকডাউন?
ফেরিঘাটের অবস্থা দেখলে মনে হবে না যে লকডাউন চলছে।

সারা দেশে করোনা বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া ও মাওয়া ফেরি ঘাটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে।
শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

শুক্রবার (৮ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিআইডব্লিউটিসি থেকে এ তথ্য জানানো হয়।


ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে যাওয়ার দুটি ফেরিঘাটে দিবাকালীন ফেরি চলাচল শনিবার সকাল থেকে সম্পূর্ণ বন্ধ রাখার ঘোষণা দেয়া হলেও মাওয়া ও পাটুরিয়া ঘাটে জনতার ঢল এতটুকুও কমেনি বলে জানাচ্ছেন স্থানীয় সংবাদদাতারা। মানুষের চাপ ও অনাকাঙ্খিত পরিস্থিতি সামাল দিতে দুটি ঘাটে শনিবার আপাতত চলছে তা টিভির খরবে দেখা গেছে।

ভোর থেকে এ নৌরুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরো বেড়ে যায়।
করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঈদযাত্রাকে নিরুৎসাহিত করার জন্য দূরপাল্লার যানবাহন বন্ধ রেখেছিল কতৃপক্ষ। তারপরও শুক্রবার ঢাকা ছাড়তে মরিয়া মানুষের ঢল নামে। মাওয়া পয়েন্টে জরুরি ও পন্যবাহী পরিবহন চলাচলের জন্য যে ফেরিগুলো চালু ছিল, শুক্রবার তার কোন কোনটিতে মানুষের চাপে গাড়ি তোলা সম্ভব হয়নি বলে স্থানীয় গনমাধ্যমগুলোতে খবর বেরিয়েছে।

এমন পরিস্থিতিতে শুক্রবার রাতেই ঘোষণা করা হয় মানিকগঞ্জের পাটুরিয়া ও মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা নদীতে দিনের বেলা একেবারেই কোন ফেরি চলবে না। শুধু পন্য পরিবহন ও অ্যাম্বুলেন্সসহ অন্যান্য জরুরি যানবাহনের জন্য রাতের বেলায় কিছু ফেরি চালু থাকবে।
অন্যদিকে খবর পাওয়া যাচ্ছে যশোরে ৬ জন করোনা রোগীর ভারতের করোনার ধরণ সনাক্ত ধরা পরাতে আরো বেশি চিন্তার বিষয় হয়ে পরেছে।

এভাবে যদি মানুষের ভির থাকে ভেরি ঘাটে তবে আরো করোনার সংক্রামণ ঘটার সম্ভরণা হতে পারে।
তাই না হয় একবার নাই হলো ঈদের আনন্দ গ্রামের আত্মিয় স্বজনদের সাথে।

বাঁচে থাকলে আবার সবার সাথে ঈদ করা যাবে।
তাই আসুন সবাই এই করোনা কালিন সময়ে যে যার অবস্থানে থাকি, নিজ ও পরিবারকে সুরক্ষা রাখি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com