সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৫৩ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন। লবঙ্গের স্বাস্থ্যগত উপকারিতা জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী অপপ্রচারের জবাব দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলেন না ফেরার দেশে কুমিল্লার বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এডভোকেট আফজল খান। আজ বিশ্ব ডায়াবেটিস দিবস-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলন না ফেরার দেশে স্বর্গীয় পালক মি. পল পন্ডিত-ওয়ার্ল্ড খবর২৪ ডেলিভারিতে সিজার বৃদ্ধির কারণ জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী। ” প্রচেষ্টা সামাজিক সংগঠনের ” আহবায়ক কমিটি ঘোষণা সংখ্যালঘুদের উপরে হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল। মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে উত্তাল কুমিল্লা।

আজ মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

স্টাফ রিপোর্টস / ১১৯ বার
আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১

স্টাফ রিপোর্টস
০৫-০৫-২০২১ খ্রী: রোজ:বুধবার।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।
যদিও মমতা বন্দ্যোপাধ্যায় তার নিজের আসনে জিততে পরেন নি, তার আসন নন্দীগ্রামে জিতেছেন শুভেন্দু অধিকারীই।
তাই নন্দীগ্রামে হারলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
নির্বাচন কমিশন জানায়, নন্দীগ্রাম আসনে এক লাখ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। আর মমতা পেয়েছেন এক লাখ ৭ হাজার ৯৩৭ ভোট।এই পরাজয়ে মমতাকে হারাতে পারেনি।

আজ বুধবার তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি। সোমবার নবনির্বাচিত বিধায়কদের নিয়ে দলীয় কার্যালয়ে বৈঠকের পর এ সিদ্ধান্ত জানানো হয়েছে। এছাড়া বিধায়করা শপথ নেবেন বৃহস্পতি ও শুক্রবার।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কঠিন লড়াইয়ে জয় ছিনিয়ে এনে যোগ্য জবাব দিয়েছেন বিধায়করা। পাশাপাশি সাবধানী হওয়ার বার্তাও দেন তিনি। বিধায়কদের মনে করিয়ে দেন, বিধায়ক হয়ে গিয়েছি বলে অহঙ্কার করলে চলবে না। জিতেছেন মানে, দায়িত্ব বেড়েছে।

মমতা বলেন, আমাদের জয়ে সারাদেশের মানুষ খুশি হয়েছেন। দেশের সব বিরোধীরাও খুশি হয়ে অভিনন্দন জানিয়েছেন

তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গে সরকার গঠনের বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ সোমবারই প্রথম জয়ী বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেন মমতা। সেখানে ঠিক হয়েছে, বিধানসভার স্পিকারের চেয়ারে আবারও বসতে চলেছেন বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার নির্বাচনের দিন প্রোটেম স্পিকারের দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। পাশাপাশি মুখ্যমন্ত্রীসহ বিধায়কদের শপথ গ্রহণের দিনও ঠিক হয় ওই বৈঠকে।

পরিষদীয় দলের নেতা হিসেবে মমতার নাম ঠিক হওয়ার পাশাপাশি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দলনেত্রী ঠিক করবেন, কে কোন দপ্তরের দায়িত্ব সামলাবেন। বৈঠকের পর এসব সিদ্ধান্তের কথা জানান পার্থ চট্টোপাধ্যায়।

ঊল্লেখ্য, বিধানসভায় ২৯৪টি আসনের মধ্যে ২৯২টি আসনে নির্বাচন হয়েছে। সেখানে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২১৩টি, বিজেপি পেয়েছে ৭৭টি, বাম জোট ও অন্যান্যরা পেয়েছে একটি করে আসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com