বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
পরিস্থিতি অনুকূলে এলে নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা-worldkhobor24 সোমবার থেকে সারাদেশে কঠোর লকডাউন ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস-worldkhobor24 মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ওয়াটার এন্ড স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। শৈলেন হোমিও কেয়ারের নতুন স্থানে শুভ উদ্বোধন ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস-ওয়ার্ল্ড খরব২৪ সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তার এবং অবশেষে কারাগারে প্রেরণ ১৫ মে – বিশ্ব পরিবার দিবস। ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের মধ্যে লড়াই এখন যেরকম তীব্র হয়ে উঠেছে তা একটি “পূর্ণাঙ্গ যুদ্ধে” রূপ নিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে জাতিসংঘ।

গরিবের বন্ধু সাজ্জাদ হোসেন কুমিল্লা কুমিল্লা -৫ আসনের উপনির্বাচনে বুড়িচং-ব্রাহ্মণপাড়া সর্বস্তরের জনগণ নৌকার মার্কা মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চায়-ওয়ার্ল্ড খবর২৪

ডেস্ক রিপোর্টস / ১৭৬ বার
আপডেট সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

ডেস্ক রিপোর্টস
২৫-০৪-২০২১ খ্রী:রোজ রবিবার

নৌকা যেখানে
সবেক চেয়ারম্যান সাজ্জাদ।

প্রায়ত মরহুম আব্দুল মতিন খসরুর যোগ্য উওরসূরি কুমিল্লা বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার জননেতা সাবেক চেয়ারম্যন ও দক্ষিণ জেলা আওয়ামীলেগের যুগ্ন-সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে এবং মরহুম এড.আব্দুল মতিন খসরু (বীর মুক্তিযোদ্ধা, সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের মননীয় সংসদ সদস্য,প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ) এর চলমান কাজকে সফল ভাবে সামনের দিকে এগিয়ে নিতে উনার সহ যোদ্ধা হিসেবে রাজনীতির দুর্দিনে, সুদিনের দীর্ঘ ৪০ বছরের সঙ্গী, ১৯৮৬ সনের জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও বুড়িচং থানা ছাত্রলীগের সভাপতি, ৯০ এর থানা যুবলীগের সভাপতি, ২০০৩ থেকে ২০১৯ এর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, বুড়িচং উপজেলার সাবেক সফল উপজেলা চেয়ারম্যান জননেতা
জনাব সাজ্জাদ হোসেনকে (বর্তমানের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ) কুমিল্লা-৫ আসনের উপ-নিবাচনে নৌকা প্রার্থী হিসাবে সকল জনগনের সময়ের দাবি।
:
জননেতা সাজ্জাদ হোসেনের রাজনৈতিক ইতিহাসঃ

সাজ্জাদ হোসেন শেখ রাসেল স্কুল শাখা ছাত্রলীগ, ইউনিয়ন শাখা ছাত্রলীগ, থানা শাখা ছাত্রলীগের সভাপতি, কুমিল্লা সরকারি কলেজ শাখা ছাত্রলীগ ও ছাত্র সংসদ নির্বাচনে ভি.পি. পদে নির্বাচন করেন।
তখন নির্বাচনের দিন নির্বাচন টি স্থগিত হয়। সর্বশেষ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হয়ে ছাত্রলীগ থেকে বিদায় নেন।
তারপর বুড়িচং থানা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
জেলা যুবলীগের সহ-সভাপতি ছিলেন ।
১৯৯৫ সাল থেকে চলমান জেলা আওয়ামিলীগের সকল কমিটিতে ছিলেন ।
২০০৩ থেকে ২০১৯ পর্যন্ত বুড়িচং থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
বর্তমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।
সাজ্জাদ হোসেন (সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক,কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ।)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি প্রায় দুই মাস। সারাদেশে ইতোমধ্যে শুরু হয়ে গেছে জাতীয় নির্বাচনের ঢামাঢোল। মনোনয়ন প্রত্যাশীরা দৌঁড়ঝাপ শুরু করেছেন বিভিন্ন মহলে। নিজ নিজ দলের মনোনয়ন পেতে শুরু করেছেন লবিং-তদবির। প্রার্থীরা বিভিন্নভাবে ও নানান মাধ্যমে শুরু করেছেন প্রচার-প্রচারণা। বিভিন্ন নির্বাচনী এলাকা বেশ জমজমাট হয়ে উঠেছে নির্বাচনী প্রচারণায়। কুমিল্লা ৫(বুড়িচং-বি পাড়া) আসনেও বিভিন্ন প্রার্থীরা তাদের নির্বাচনী প্রাচারণা শুরু করেছেন।

এদের মধ্যে অন্যতম কুমিল্লা জেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন । কুমিল্লা ৫ আসন থেকে আওয়ামীলীগ মনোনয়ন চাইবেন তিনি। তিনি ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ শুরু করেছেন। মানুষের কাছে নিজের প্রার্থী হওয়ার বিষয়টি তুলে ধরছেন। কুমিল্লা-৫ নির্বাচনী মাঠে নিজের অবস্থানের জানান দিচ্ছেন তিনি ও তার সমর্থকরা।
মোঃ সাজ্জাদ হোসেন বর্তমানে বুড়িচং থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ সকল দলিয় কর্মকান্ডে’র সাথে জড়িত কর্মীবান্ধব এই নেতা।

কুমিল্লা-৫ আসনে আওয়ামীলীগের পরিচিত মুখ তিনি। আওয়ামীলীগের রাজনীতি সহ বিশেষ করে পেশাজীবী সংগঠনের সঙ্গে রাজনীতি করার কারণে নিজ এলাকা সহ সারা দেশে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বর্তমান সময় সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একজন মাঠ কর্মী হিসেবে তার অংশগ্রহণ রয়েছে। এ আসনের দলীয় নেতাকর্মী ও তার সমর্থকদের দাবি আওয়ামীলীগের মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছেন আওয়ামীলীগের নানান আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালনকারী উচ্চ শিক্ষত পরিবারের ও বিচক্ষণ এবং মননশীল হৃদয়ের অধিকারী আওয়ামীলীগের লড়াকো যোদ্ধা মোঃ সাজ্জাদ হোসেন

কুমিল্লা-৫ আসনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সৎ ও নীতিবান প্রার্থী চান। সেক্ষেত্রে মোঃ সাজ্জাদ হোসেন তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন। কারণ তিনি মানুষের কাছে সৎ ও নীতিবান আর দলের জন্য ত্যাগী নেতা। শুধু তাই নন তিনি, বিনয়ী ও সর্বজন গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে তার বেশ কদর রয়েছে এই এলাকার বাসিন্দাদের কাছে। আর মানুষের কাছে তার বেশ ইতিবাচক ভাবমূর্তিও রয়েছে।

মোঃ সাজ্জাদ বলেন, এলাকার মানুষের জন্য কাজ করাই তার বড় নেশা। কারো ডাকে সাড়া দিতে রাত-দিনের বিচার নেই তার কাছে। কিন্তু কিছু কাজ ও সমস্যা আছে যা নীতি নির্ধারণী পর্যায়ে থাকলে সমাধান করা সহজ হয়। আর এ জন্যই সংসদ সদস্য হতে চান তিনি। দলের প্রধান (জননেত্রী শেখ হাসিনা) যদি তার ওপর আস্থা রেখে দলীয় মনোনয়ন দেন তাহলে দলের জন্য শেষ রক্তবিন্দু দিয়ে কাজ করে যাবেন তিনি। আর দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতি করার কারণে মনোনয়ন পাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী, তার মতে রাজনৈতিক ক্যারিয়ার ও কর্মজীবনের কারণে দলের প্রধান তাকে বিমুখ করবেন বলে মনে হয় না।

জবাবে মোঃ সাজ্জাদ বলেন, আন্দোলন, সংগ্রাম, রাজনীতি ও নির্বাচনী মাঠে আমি আছি। আর দলীয় নেতাকর্মী সহ জনগণও আমার সাথে আছেন। তবে আগামী নির্বাচনে দলের সিদ্ধাই চুড়ান্ত সিদ্ধান্ত।

তিনি আরো বলেন, আমাকে যদি এই আসনে দলীয় মনোনয়ন দেয়া হয়, আমি নির্বাচিত হয়ে এলাকার যেসব সমস্যা থাকবে তা সমাধানে কার্যকর ভূমিকা পালন করব। আর এলাকায় শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবো। সর্বোপরি আধুুনিক কুমিল্লা ৫ আসনে রূপান্তর করবো।

সাজ্জাদ হোসেন স্বপন বলেন তিনি কখনো আওয়ামীলীগের সাথে বেঈমানি করেনি, মেধা, শ্রম, প্রজ্ঞা দিয়ে অত্যন্ত সুনিপূনভাবে মাননীয় সাংসদ জনাব এড.আব্দুল মতিন (খসরু) সাহেবের সাতটি নির্বাচন করেছেন।

সাতটি জাতীয় নির্বাচনসহ ইউপি নির্বাচনে প্রত্যক্ষ কাউন্সিলের মাধ্যমে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার দলীয় প্রার্থীদের বাছাই করে পাশ করানোর যাবতীয় দায়িত্ব নিয়ে মেধা, শ্রম-ঘাম, অর্থ,পরিবহন দিয়ে সার্বিক সহযোগিতা করে নিজের জীবন বাজী রেখে নির্বাচন পরিচালনা করেছেন।

বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে দলকে আগলে রেখেছেন নিজের পরিবারের মতোন। পরবর্তিতে কুমিল্লা দ: জেলা আওয়ামীলীগের ১ম যুগ্ন সাধারন সম্পাদকের মতো গুরুদায়িত্ব পেয়েও বুড়িচংয়ে দায়িত্ব পালন করেছেন। উপজেলা চেয়ারম্যান থাকাকালীন পুরো উপজেলার আধুনিকায়নে যোগ করেছেন নতুন মাত্রা।
উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনার ও স্মৃতিসৌধ নির্মান করেছেন।

তারপরও সময় সময় বিভিন্ন চক্রান্ত ও কূট কৌশল ষড়যন্ত্রের বেড়া-জালের শিকার হন। তবুও কখনো দলের বিরুদ্ধে ভাবেননি কিংবা বেঈমানী করেননি।

তাই কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) উপ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করে নৌকার বিজয় অর্জন করতে চায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com