শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
হোমিও চিকিৎসা সেবায় একুশে স্মৃতি শান্তি সম্মাননা-২০২১ পেলেন ডা.লরেন্স তীমু বৈরাগী। খ্রীষ্টিয়ান সম্প্রদায়ে চার সন্তান পেলেন Dip CM সার্টিফিকেট -ওয়ার্ল্ড খরব। খ্যাতিমান সাংবাদিক-কলামিস্ট, গবেষক ও নাগরিক আন্দোলনের নেতা সৈয়দ আবুল মকসুদ আর নেই। জেনে নিন কে এই রুনু বেরোনিকা কস্তা ?ডা.লরেন্স তীমু বৈরাগী।ওয়ার্ল্ড খবর২৪ প্রথম টিকা নেবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা। Joe Biden on Donald Trump’s impeachment trial: ‘It has to happen’ নতুন-পুরাতন মধ্যে এক অবসানহীন দ্বন্দ্ব। সংক্ষিপ্ত সিলেবাসে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা বন্দীর নারীসঙ্গ কেলেংকারির জেরে ৪ কারা কর্মকর্তা প্রত্যাহার, আরেকজনকে প্রত্যাহারের সুপারিশ নিয়মিত ক্লাস হবে দশম ও দ্বাদশে, বাকিদের সপ্তাহে এক দিন

এই করোনায় একজন ডাক্তারের প্রধান দ্বায়িত্ব ও কর্তব্য হলো রোগীকে চিকিৎসা প্রদান করা এই বিশ্বাসে হোমিওপ্যাথি সেবা সংঘের আজকের সেমিনার-ওয়ার্ল্ড খবর২৪

নিজস্ব প্রতিবেদন / ২২১ বার
আপডেট সময় : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

শিখব শিখাব সেবা করব
সেবা-ই আমাদের উদ্দেশ্য
এই বিশ্বাসে
আজ শুক্রবার সকাল ৯টা ৩০মিনিটে “হোমিওপ্যাথি সেবা সংঘের ” সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য অধিদপ্তরের আইন মেনে প্রথম সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন হোমিও অধ্যায়নরত ছাত্র/ছাত্রী,শিক্ষক/শিক্ষিকা ও ডাক্তারেরা,এতো গুরুতপূর্ণ বক্তব্য রাখেন হোমিওপ্যাথি সেবা সংঘের সভাপতি ডা লরেন্স তীমু বৈরাগী।

“হোমিওপ্যাথি সেবা সংঘের”সভাপতি ডা.লরেন্স তীমু বৈরাগী বলেন,
মহামারি করোনা ভাইরাসের সময় একজন ডাক্তার হিসাবে রোগীর পাশে থাকাই একজন ডাক্তারের দ্বায়ীত্ব ও কর্তব্য।
এই মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাবের এই সময় স্বাস্থ্য বিধি মেনে এবং স্বাস্থ্য অধিদপ্তর এর নিয়ম কানুন মেনে আগামীতে হোমিওপ্যাথি সেবা সংঘের উদ্দ্যোগে আগামী দিনগুলোতে পাক্ষিক সেমিনার,ফ্রি চিকিৎসা সহ সকল কার্যক্রম পরিচিলিত করা হবে,তারই সাথে সাথে সামনের দিনগুলোতে হোমিও চিকিৎসার উন্নতির জন্য সকল চেষ্টা করা হবে।
তিনি আরো বলেন,এই মহামারি করোনা ভাইরাসের সময় সকল রোগীর পাশে থেকে চিকিৎনা প্রদান করাই হলো প্রধান কাজ।
এছাড়া এই সেমিনারে আরো উপস্থিত ছিলেন, ডা.মো:জয়লান হোসেন ভূঁইয়া, ডা.সুজন চন্দ্র ভদ্র।
ডা.মো:জয়নাল হোসেন ভূঁইয়া বলেন,একজন ভালো অভিজ্ঞ ডাক্তার হতে হলে তাকে অনেক বেশি হোমিও লেখাপড়া করতে হবে,জানতে হবে প্রতিটি ঔষধের লক্ষণ।
Aconite Nap ঔষধটি সঠিক লক্ষণ অনুযায়ী প্রয়োগ করলে অনেক রোগীর চিকিৎসা করে উপকার করা সম্ভব।
ডা.সুজন চন্দ্র ভদ্র বলেন,আমাদের হোমিও চিকিৎসাকে উন্নত করতে হলে, প্রথমে আমাদেরকে হোমিও পড়াশুনার পাশাপাশি নিজেদেরকে সংগঠিত করতে হবে।
আমরা কথায় নয় কাজে বিশ্বাসী হতে হবে,আর সেই কাজটি হলো প্রতিটি ঔষধের লক্ষণ ও অর্গানন অনুসারে চিকিৎসা প্রদান করতে হবে এবং সাথে সাথে একটি সঠিক ফ্লাট ফরমে একত্র হতে হবে, যেখানে সঠিক শিক্ষার মাধ্যমে হোমিও শিক্ষা প্রদান করা হয়।তাই তো হোমিওপ্যাথি সেবা সংঘ শিখব শিখাব সেবাকরব, সেবাই আমাদের লক্ষ্য -এই কথার সাথে মিল রেখে সামনের দিনগুলো সুন্দরভাবে পরিচালিত করার লক্ষে এখানে একত্রিত হতে হবে।

হোমিওপ্যাথি সেবা সংঘের সভাপতি ডা.লরেন্স তীমু বৈরাগী জানান যে,”হোমিওপ্যাথি সেবা সংঘের আগামী সেমিনার অনুষ্ঠিত হবে ২৯-০১-২০২১ খ্রী:রোজ শুক্রবার সকাল ৯টা৩০মিনিটে।স্থান:সফট-টেক ইন্স:অব মেডিকেল টেকনোলজি কলেজ,বাদুরতলা (৪র্থ) তলায়।

ওয়ার্ল্ড খবর২৪.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com