রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৭:০৭ অপরাহ্ন
Logo
শিরোনাম :
এই করোনায় একজন ডাক্তারের প্রধান দ্বায়িত্ব ও কর্তব্য হলো রোগীকে চিকিৎসা প্রদান করা এই বিশ্বাসে হোমিওপ্যাথি সেবা সংঘের আজকের সেমিনার-ওয়ার্ল্ড খবর২৪ চীনে সোনার খনিতে বিস্ফোরণ, আটকে পড়লো ২২ শ্রমিক কুমিল্লা জিলা ও ফয়জুনেচ্ছা স্কুল ভর্তি লটারির ফলাফল এক নজরে দেখুন! যেভাবে জানা যাবে এইচএসসির ফল-ওয়ার্ল্ড খবর২৪ যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪ কুমিল্লা নগরীর রেইসকোর্স ফ্লাইওভারের সামনের সড়কে চলন্ত সিএনজিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ! বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ নতুন বছর, নতুন ভাবনা।ডা.লরেন্স তীমু বৈরাগী।ওয়ার্ল্ড খবর২৪ মারা গেলেন ফুটবলের জাদুকর ডিয়েগো ম্যারাডোনা আর নয় ভর্তির পরীক্ষা, এবার স্কুলের সব শ্রেণিতে ভর্তি লটারিতে মাধ্যমেই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ

রির্পোটারের নাম / ১৭ বার
আপডেট সময় : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ


১) হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইনে DHMS চিকিৎসকদের বিশেষ শর্ট কোর্স- কারিকুলামের মাধ্যমে উচ্চতর BHMS ডিগ্রী অর্জন এবং BHMS চিকিৎসকদের উচ্চতর MS,Phd,MPhil সহ অন্যান্য ডিগ্রী অর্জনের সুযোগ অন্তর্ভুক্ত।
২) জেলা-উপজেলা পর্যায়ে সরকারি চাকুরিতে BHMS এর পাশাপাশি DHMS চিকিৎসকদের জন্য পদ সৃজন করা।
৩) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে জাতীয় পর্যায়ে হোমিওপ্যাথিক রিসার্চ ইনস্টিটিউট ও ন্যাশনাল ভেষজ উদ্যান প্রতিষ্ঠা।
৪) বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড ও সরকারের যৌথ উদ্যোগে সকল সুযোগ সুবিধা সম্পন্ন আধুনিক হোমিওপ্যাথিক হাসপাতাল প্রতিষ্ঠা।
৫) হোমিওপ্যাথির সাফল্য ও উন্নয়ন জাতীয় ভাবে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার।
৬) হোমিওপ্যাথিক আইনে রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসকদের সুযোগ সুবিধা অন্তর্ভুক্ত করে হোমিওপ্যাথিক কোড অব এথিক্স প্রনয়ণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com