বুধবার, ১৯ মে ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তার এবং অবশেষে কারাগারে প্রেরণ ১৫ মে – বিশ্ব পরিবার দিবস। ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের মধ্যে লড়াই এখন যেরকম তীব্র হয়ে উঠেছে তা একটি “পূর্ণাঙ্গ যুদ্ধে” রূপ নিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে জাতিসংঘ। ওয়ার্ল্ড খবর২৪-এর পক্ষ থেকে সবাইকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও ভালোবাসা। একটা ঈদ বাড়িতে না করলে কী হয়’-মাননীয় প্রধানমন্ত্রী লকডাউনে মাওয়া এবং পাটুরিয়াতে ফেরি ঘাটগুলোর কি যে অবস্থা? দেশে করোনার ভারতীয় ধরণ শনাক্ত-স্বাস্থ্য অধিদপ্তর আজ বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের শুভ জন্মদিন ৭ মে গণতন্ত্র পুনরুদ্ধারের দিন হিসাবে সভায় বক্তব্য রাখেন কোটালিপাড়া উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ। ছেলের শিক্ষকের কাছে আব্রাহাম লিংকন তার চিঠিতে কি লিখেছিলেন?

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ

রির্পোটারের নাম / ৬৬ বার
আপডেট সময় : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ


১) হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইনে DHMS চিকিৎসকদের বিশেষ শর্ট কোর্স- কারিকুলামের মাধ্যমে উচ্চতর BHMS ডিগ্রী অর্জন এবং BHMS চিকিৎসকদের উচ্চতর MS,Phd,MPhil সহ অন্যান্য ডিগ্রী অর্জনের সুযোগ অন্তর্ভুক্ত।
২) জেলা-উপজেলা পর্যায়ে সরকারি চাকুরিতে BHMS এর পাশাপাশি DHMS চিকিৎসকদের জন্য পদ সৃজন করা।
৩) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে জাতীয় পর্যায়ে হোমিওপ্যাথিক রিসার্চ ইনস্টিটিউট ও ন্যাশনাল ভেষজ উদ্যান প্রতিষ্ঠা।
৪) বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড ও সরকারের যৌথ উদ্যোগে সকল সুযোগ সুবিধা সম্পন্ন আধুনিক হোমিওপ্যাথিক হাসপাতাল প্রতিষ্ঠা।
৫) হোমিওপ্যাথির সাফল্য ও উন্নয়ন জাতীয় ভাবে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার।
৬) হোমিওপ্যাথিক আইনে রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসকদের সুযোগ সুবিধা অন্তর্ভুক্ত করে হোমিওপ্যাথিক কোড অব এথিক্স প্রনয়ণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com