রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৫০ অপরাহ্ন
Logo
শিরোনাম :
এই করোনায় একজন ডাক্তারের প্রধান দ্বায়িত্ব ও কর্তব্য হলো রোগীকে চিকিৎসা প্রদান করা এই বিশ্বাসে হোমিওপ্যাথি সেবা সংঘের আজকের সেমিনার-ওয়ার্ল্ড খবর২৪ চীনে সোনার খনিতে বিস্ফোরণ, আটকে পড়লো ২২ শ্রমিক কুমিল্লা জিলা ও ফয়জুনেচ্ছা স্কুল ভর্তি লটারির ফলাফল এক নজরে দেখুন! যেভাবে জানা যাবে এইচএসসির ফল-ওয়ার্ল্ড খবর২৪ যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪ কুমিল্লা নগরীর রেইসকোর্স ফ্লাইওভারের সামনের সড়কে চলন্ত সিএনজিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ! বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের আবেদন-দাবীর প্রেক্ষিতে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নে স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় তথা সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহঃ নতুন বছর, নতুন ভাবনা।ডা.লরেন্স তীমু বৈরাগী।ওয়ার্ল্ড খবর২৪ মারা গেলেন ফুটবলের জাদুকর ডিয়েগো ম্যারাডোনা আর নয় ভর্তির পরীক্ষা, এবার স্কুলের সব শ্রেণিতে ভর্তি লটারিতে মাধ্যমেই অনুষ্ঠিত হবে।

২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ২৮ ডিসেম্বর

রির্পোটারের নাম / ৯৬ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ২৮ ডিসেম্বর

ওয়ার্ল্ড খবর২৪ রিপোর্ট
২২ নভেম্বর, ২০২০খ্রী: রোজ:মঙ্গলবার।

প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ সব পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযাযী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ২৮ ডিসেম্বর।

সব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

তিনি বলেন, প্রথম ধাপে ২৫ পৌরসভায় ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। সব পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ করা হবে।
আগে গত বৃহস্পতিবার সাংবাদিকদের জানানো হয়, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য কমিশনে নথি উপস্থাপন করা হয়েছে। সেখানে ১৭ নভেম্বরের মধ্যে বা ২৫ নভেম্বরের মধ্যে তফসিল ঘোষণা করার কথা উল্লেখ করা হয়।

ইসি সূত্র জানিয়েছে, বর্তমানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভার সংখ্যা ২৫৯টি। আগামী বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হবে ১১টি পৌরসভার। ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৮৫ পৌরসভার। এরমধ্যে ১ ও ২ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪টি, ১০ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪৬টি এবং ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৩৩ পৌরসভায়। মার্চে শেষ হবে ২৮ পৌরসভার মেয়াদ।

এপ্রিল থেকে নভেম্বরে শেষ হবে ৩০টি মেয়াদ। ইতোমধ্যে ৫ পৌরসভার তফসিল দিয়েছে ইসি। এবার পৌরসভায় মেয়র পদে দলীয় এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্দলীয় প্রতীকে ভোট হবে।

ওয়ার্ল্ড খবর২৪
E-mail-lorencetimo@gmail.com
ভিজিট করুন-
www.Worldkhobor24.com.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com