মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন
Logo
শিরোনাম :
চলে গেলন না ফেরার দেশে স্বর্গীয় পালক মি. পল পন্ডিত-ওয়ার্ল্ড খবর২৪ ডেলিভারিতে সিজার বৃদ্ধির কারণ জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী। ” প্রচেষ্টা সামাজিক সংগঠনের ” আহবায়ক কমিটি ঘোষণা সংখ্যালঘুদের উপরে হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল। মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে উত্তাল কুমিল্লা। পরিস্থিতি অনুকূলে এলে নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা-worldkhobor24 সোমবার থেকে সারাদেশে কঠোর লকডাউন ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস-worldkhobor24 মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ওয়াটার এন্ড স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস।

তীব্র গতিতে ছুটে আসছে তাজমহলের দ্বিগুণ গ্রহাণু, পৃথিবীর কাছ দিয়ে বেরিয়ে যাবে কাল।

রির্পোটারের নাম / ১৬৭ বার
আপডেট সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

পৃথিবীর দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে দুটি গ্রহাণু। এরমধ্যে একটির আকারে তাজমহলের দ্বিগুণ। দীপাবলীতেই পৃথিবীর কাছাকাছি চলে আসবে ওই দুই গ্রহাণু। এই দুটি গ্রহাণু হল অ্যাস্টেরয়েড ২০২০ টিবি৯ ও অ্যাস্টেরয়েড ২০২০ এসটি১।
সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নাসা দুটি গ্রহাণুকেই ‘সম্ভাব্য ঝুঁকিপূর্ণ’ বলে আখ্যা দিয়েছে।
ওই দুটি গ্রহাণু পৃথিবীর খুব কাছাকাছি চলে আসবে।
নাসা-র সেন্টার ফর নিয়ার-আর্থ অবজেক্ট স্টাডিজ (সিএনইওএস) জানিয়েছেন, অ্যাস্টেরয়েড ২০২০ এসটি১ আকার ১৭৫ মিটার। প্রতি ঘণ্টায় আনুমানিক ২৮,৬৪৫ কিমি বেগে তা পৃথিবীর খুব কাছ দিয়ে বেরিয়ে যাবে।
‘সম্ভাব্য ঝুঁকিপূর্ণ’ গ্রহাণু বলা হয় যে মাপকাঠিতে তা হল, যেগুলি পৃথিবীর খুব কাছাকাছি চলে আসে। ২০২০ টিবি৯-এর আকার ৩০ মিটারের মতো। গড় হিসেবে তা একটা বিমানের মতো লম্বা। এটি ঘণ্টায় ২১,৬০০ কিমি গতিতে পৃথিবীর পাশ দিয়ে বেরিয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com