সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন। লবঙ্গের স্বাস্থ্যগত উপকারিতা জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী অপপ্রচারের জবাব দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলেন না ফেরার দেশে কুমিল্লার বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এডভোকেট আফজল খান। আজ বিশ্ব ডায়াবেটিস দিবস-ওয়ার্ল্ড খবর২৪ চলে গেলন না ফেরার দেশে স্বর্গীয় পালক মি. পল পন্ডিত-ওয়ার্ল্ড খবর২৪ ডেলিভারিতে সিজার বৃদ্ধির কারণ জেনে নিন-ডা.লরেন্স তীমু বৈরাগী। ” প্রচেষ্টা সামাজিক সংগঠনের ” আহবায়ক কমিটি ঘোষণা সংখ্যালঘুদের উপরে হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল। মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে উত্তাল কুমিল্লা।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন নির্ধারণে নীতিমালা করতে কমিটি।

স্টাফ রিপোর্টস / ২১২ বার
আপডেট সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন নির্ধারণে নীতিমালা করতে কমিটি।
অক্টোবর১০, ২০২০খ্রী:
।। শিক্ষা মন্ত্রণালয়।।

প্রধানমন্ত্রীর নির্দেশে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (কলেজ) বেতন, ভর্তি ফি, সেশন ফি এবং বোর্ড পরীক্ষায় ফরম পূরণ ফিসহ যাবতীয় আয়-ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে একটি নীতিমালা প্রণয়নে আট সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিবকে (কলেজ-১) সভাপতি করে এই কমিটি গঠন করা হয়।
গত বুধবার (৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করে।
এর আগে গত ২৯ জুলাই এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।
আদেশে আট সদস্যের এই কমিটিতে পরিচালক (কলেজ ও প্রশাসন), পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের পরিচালক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের একজন প্রতিনিধি, মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (অভ্যন্তরীণ নিরীক্ষা), মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (বেসরকারি মাধ্যমিক-৩) ঢাকা শিক্ষা বোর্ডের একজন প্রতিনিধি সদস্য থাকবেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (বেসরকারি কলেজ-৬) সদস্য সচিব থাকবেন।
এই কমিটি আগামী দুই সপ্তাহের মধ্যে নীতিমালার খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে দাখিল করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com