শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪৬ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও তার পরিবার করোনা ভাইরাসে আক্রান্ত। কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ২.৮ লাখ শিক্ষার্থীর গ্রেডিং অনিশ্চয়তায়। জীবনকে সুন্দর করে গড়ে তোলার নিয়ম-কানুন-ডা.লরেন্স তীমু বৈরাগী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন নির্ধারণে নীতিমালা করতে কমিটি। সরকারের ভাবমূর্তি ক্ষুণ্নের পোস্ট দিতে পারবেন না কলেজের ছাত্র–শিক্ষকেরা-ওয়ার্ল্ড খবর২৪.। ভয়াল মহামারী করোনা ভাইরাসের কারণে এবারের উচ্চমাধ্যমিক (এইচএসসি) বা সমমানের পরীক্ষা হবে না।শিক্ষামন্ত্রী। নারী সম্পর্কে সচেতন হতে হবে সমস্ত জাতীকে-ওয়ার্ল্ড খবর জীববৈচিত্র রক্ষায় জাতিসংঘে ৪ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন নির্ধারণে নীতিমালা করতে কমিটি।

স্টাফ রিপোর্টস / ২৯ বার
আপডেট সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন নির্ধারণে নীতিমালা করতে কমিটি।
অক্টোবর১০, ২০২০খ্রী:
।। শিক্ষা মন্ত্রণালয়।।

প্রধানমন্ত্রীর নির্দেশে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (কলেজ) বেতন, ভর্তি ফি, সেশন ফি এবং বোর্ড পরীক্ষায় ফরম পূরণ ফিসহ যাবতীয় আয়-ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে একটি নীতিমালা প্রণয়নে আট সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিবকে (কলেজ-১) সভাপতি করে এই কমিটি গঠন করা হয়।
গত বুধবার (৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করে।
এর আগে গত ২৯ জুলাই এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।
আদেশে আট সদস্যের এই কমিটিতে পরিচালক (কলেজ ও প্রশাসন), পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের পরিচালক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের একজন প্রতিনিধি, মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (অভ্যন্তরীণ নিরীক্ষা), মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (বেসরকারি মাধ্যমিক-৩) ঢাকা শিক্ষা বোর্ডের একজন প্রতিনিধি সদস্য থাকবেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (বেসরকারি কলেজ-৬) সদস্য সচিব থাকবেন।
এই কমিটি আগামী দুই সপ্তাহের মধ্যে নীতিমালার খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে দাখিল করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com